ঢাকা, বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

ক্যান্সারে আক্রান্ত জবি শিক্ষার্থী আলী , চিকিৎসার সহায়তার জন্য মানবিক আবেদন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভূগোল ও পরিবেশ বিভাগের মাস্টার্স ২য় সেমিস্টার এর শিক্ষার্থী আহম্মদ আলী কোলন ক্যান্সারে আক্রান্ত। তার চিকিৎসার জন্য প্রায় ১২ লক্ষ টাকার প্রয়োজন। জানা যায়, আহম্মদ আলী গত ১০ ডিসেম্বর পেটের সমস্যা নিয়ে ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজ ও হাসাপাতালে ভর্তি হয়। এরপর অবস্থার উন্নতি না হলে ১৩ ডিসেম্বর ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। সেদিনই জরুরী ভিত্তিতে অপারেশন করা হয়। এতে পেটে একাধিক টিউমার অপারেশন করা হয়। পরবর্তীতে সেই টিউমারের ‘বায়োপসি টেষ্ট’ করে কোলন ক্যান্সার কোষ সনাক্ত করা হয়। এতে তার এ্যাডেনোক্যার্সিনোমা, গ্রেড-২ ধরা পড়ে।


বর্তমানে সে ঢাকা মেডিকেল কলেজও হাসপাতালে সার্জারী বিভাগে ২১৮ নাম্বার ওয়ার্ডের ৯ নাম্বার বেডে চিকিৎসাধীন আছে। কয়েকদিনের মধ্যেই ঢাকা মেডিকেল কলেজও হাসাপাতালের রেডিওথেরাপি বিভাগে কেমো থেরাপি দেয়া শুরু হবে। ডাক্তারের সাথে কথা বলে জানা গেছে তার প্রায় ৮ থেকে ১০ টি কেমো সাইকেল লাগতে পারে। এতে প্রতি কেমোতে প্রায় ৮০ হাজার টাকা এবং অন্যান্য পরীক্ষা নিরীক্ষাসহ প্রায় ১২ লক্ষ টাকা লাগবে।


আহম্মদ আলীর বাড়ি নাটোর জেলার লালপুর উপজেলায়। বাবা মায়ের ২ সন্তানের মধ্যে সেই বড়। ছোট ভাই এইচএসসি ১ম বর্ষের ছাত্র। তার বাবা ইটভাটার শ্রমিক। তার বাবার পক্ষে এতো টাকায় চিকিৎসা ব্যয় বহন করা সম্ভব নয়। এজন্য আহম্মদ আলীর পরিবার ও বন্ধুরা সবার কাছে মানবিক সহায়তার জন্য আবেদন জানিয়েছেন।

ads

Our Facebook Page